পাহাড়ি বিডি

★পাহাড়ি এলাকা সম্বন্ধে★

Breaking News

ads
Responsive Ads Here

জাসদ’র খাগড়াছড়ি জেলা শাখার কমিটি গঠন

জাসদ’র খাগড়াছড়ি জেলা শাখার কমিটি গঠন


মাইনউদ্দিন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি পার্বত্য জেলায় জাতীয় সমাজতান্ত্রিক দল(জাসদ)’র জেলা শাখা কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার সকালে জেলা শহরে স্থানীয় পর্যটন মোটেল মিলনায়তনে জাসদ কমিটি গঠন উপলক্ষে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত সমাবেশে জাসদ’র নেতা কমল বিকাশ চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় সমাজতান্ত্রিক দল(জাসদ)’র স্থায়ী কমিটির সদস্য শিরিন আখতার।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাসদ কেন্দ্রীয় সহ-সভাপতি ইন্দু নন্দন দত্ত, জাসদ চট্ট্রগাম মহানগর সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাবুল, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ কেন্দ্রীয় কার্যকরী সংসদ সহ-সাধারণ সম্পাদক হাসান শহীদ রানা । এসময় জেলার জাসদ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এরপর উপস্থিত নেতাকর্মীদের সর্বসম্মতিক্রমে কমল বিকাশ চাকমাকে আহবায়ক এবং মো: আক্তার হোসেনকে সদস্য সচিব করে জেলা জাসদ এর ২৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।
প্রধান অতিথি বক্তব্যে সাংসদ শিরিন আখতার বলেন, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার আদর্শ চেতনা লালন করে দেশকে সরকারে মাহাজোটের নেত্রী শেখ হাসিনা নেতৃত্বে ছাতার তলে সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত করা হবে। মানুষের মানবতাবোধ, আদর্শিক নীতিগত, প্রগতির দিকে এগিয়ে যাবো। আমরা চাইলে এই এলাকাতে অনেক ভাল সংগঠন করতে পারবো।
এসময় তিনি রাষ্ট্রপতির সাবেক উপদেষ্ঠা ও খাগড়াছড়ির সাবেক সাংসদ প্রয়াত শ্রী উপেন্দ্র লাল চাকমার মতো দ্বারে দ্বারে ও পাড়া-মহল্লায় গিয়ে জাসদকে গতিশীল করতে নবগঠিত কমিটির নেতাকর্মীদের কাজ করার আহবান জানান এবং সেখানে উপেন্দ্র দা’র অনেক সহযোগী পাওয়া যাবে। পরে তিনি প্রয়াত জাসদ নেতার মহাজন পাড়াস্থ বাড়ী গিয়ে তার সমাধিস্থলে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন।
এর আগে বৃহষ্পতিবার সন্ধ্যায় পৌর মিলনায়তনে সদর উপজেলা নারী উন্নয়ন ফোরাম আয়োজনে ১৫-২৯ফ্রেব্রুয়ারী ২০১৬খ্রি: ২০১৬খ্রি: নারী উদ্দ্যোক্তা মেলা পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের উপদেষ্ঠা কমিটির সদস্য মো: নুরুন্নবী চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান বিউটি রানী ত্রিপুরা, খাগড়াছড়ি রিপোটার্স ইউনিটির সভাপতি চাইথোয়াই মারমা, সাংবাদিক মাইন উদ্দিনসহ আরো অনেকে।

No comments:

Post a Comment